Sunday 22 November 2015

nice hiumanity i need




  1. আমার জীবনের সব চেয়ে বড় চাওয়া হলো ,এই প্রথিবীতে মানুষ মানুষের ভালো করুক। আমি চাই দূর্নীতি  মুক্ত রাষ্ট,যেখানে রাষ্টের নাগরিগ তার নাগরিকত্ত সাধীন ভাবে পাবে ,তার প্রয়োজন সে সরকার থেকে ভালো ভাবে পাবে।,যেখানে স্বাধীন দেশের নাগরিক হয়েও ,আমাকে পুলিশ এর কাছে ঘুষ  দিতে হয় ,রাষ্টের নিরাপত্তা সেবা আজ দুর্নীতির কাছে বাধা,আমি বাংলাদেশে জম্ম নিয়েছি ১-১১-১৯৮৮ সালে  ,আমি বাংলাদেশে ১৯ বছর পযন্ত ছিলাম ,আমি  আমার জীবনের সব চেয়ে বড সাক্ষী ,প্রত্যক জায়গাতে প্রত্যেক সরকারী সেক্টরে দুরনিনীতি ,দুর্নীতি যে করে সে হয়তো মনে না করে বা তার অনুভতির জায়গা বন্দ  হয়ে যায়  তাই সে এই দুর্নীতির কষ্ট বুজেনা ,আমি আজ এশিয়ার সমাজের মাঝে একটি জিনিসের কারণে,এই অসংগতি দেখতে পাই তার কারণ দুর্র্নীতি '"ছেলেটি ভালো ভাবে খেতে পায়না বড পরিবার ,তার পর যেখানে যাও শুধু  টাকা আর টাকা প্রয়োজন,শিক্ষার জুলি একে বারে খালি না আছে ধর্ম জ্ঞান না আছে কর্ম জ্ঞান ,অভাবে পড়ে ক্ষুদার তাড়নায় সে অন্যের পদ বেছে নেয় ,সেটা হলো অন্যায়ের পদ,টাকার কাছে মানুষের মানুস্ত্ত বেছে দেয় ,,আর তকনী শুরু হয় সমাজে নানা অপকর্ম ,,সব জায়গাতে কস্ট আর লাঞ্চনা ,,এশিয়া সমাজের শিক্ষাক্ষেত্রে অনেক টাকা খরজ ,একজন অভিভাবকের পক্ষে অদ্মভ হয় ,তাই সমাজে আর একজন দাম্ভিক মুর্ক্খ্রর জন্ম হয় ,তার কর্ম বল না থাকায়  সে মানুষ এর টা লুটেপুটে খায় ,বিচার করে না তার ধর্ম কর্ম ,অথচ ইরউপ  বা আমিরিকাতে এই চিত্র আলাদা ,তার জন্মের পর সবচেয়ে বেশী গুরুত্ত পায় তার পুষ্টি কর নাগরিক সেভা আর বিনা খরজে শিক্ষা ,সরকার তার এই নবব নাগরিকের দায়িত্ব নেয় ,পিতা মাতা জন্ম দেয় ,মানুষ আর কর্ম  দেয় সরকার , কতো সুন্দর এদের জীবন ব্যবস্থা ',এই ব্যবস্থা কে না নিয়া এশিয়ার কিছু বুদ্দিজিবি আছে তারা শুধু ইরুপের উলঙ্গ ব্যবস্থা কে কি ভাবে এশিয়াতে  প্রতিষ্ঠিত করবে এই নিয়া বেস্থ থাকে তাদের এই কাজে যে বাধা দেয় তাকেই তারা পশ্চিমা বিশ্বে জঙ্গি বলে আখ্যায়িত করে ,,মূলত জঙ্গির সাথে এই সমস্ত কুলাঙ্গাদের  আতাত আছে বলে আমি মনে করি ,,তারই পয়দা করে এই সব.ইসলাম কন সন্ত্রাস বা সন্তাসী গোষ্ঠির দায়িত্ব ভার বহন করেনা ,ইসলাম মানি শান্তি ,ইসলাম কে হেও করে কিছু মানুষ তাদের ফায়দা লুটতে চায় ,আমি ১২ সাল ইসলামিক শিক্ষা ক্ষেত্রে লাগিয়েছে নবী স: কখনো বলে নি মানুষ মেরে ধর্ম কর ,তাইলে তার জমানাতে অন্য ধর্মের লোক কি রে বেছে ছিল ???মুহাম্মাদ  স : শুধু মানুষ জাতিকে মানবতা শিক্ষা দেয়ার জন্য ,কর্ম শেখানর জন্যই এসেছিলেন, এসেছিলেন এই সন্ত্রাসী কর্মকান্ড কে চিরতরে ধংস করতে ,সে  শিখিয়েছে ভালবাসা ,হিউমান্টি ,নারীর মর্যাদা ,মায়ের মর্যাদা ধনী গরিবের ভেদাভেদ ,কি করে সমাজে কর্ম  স্থান তৈয়ার করা যায় ,এভাবে বমা মেরে ইসলাম শিক্ষায় নি ,আমাদের ধর্মিও শিক্ষক নবী মুহাম্মদ স:,,কন কারাপ কাজ ইসলাম সমথর্ন করে না ,,একজন খুনি বা অন্যায় কারীর জন্য  যে ভাবে তার পরিবার শাস্তি পায়না তেমনি ইসলামের নাম দিয়া সন্তাসী করলে তার দায় ভার ইসলাম নিতে পারে না। প্রকিত অপরাধী শাস্তি পাক এই আমার কাম্য ,সমাজকে কিছু দিতে হলে ভালবাসা দাও ,একে অন্যের উপুর সদয় হও আমরা সবাই সুখী হবো। .


এই ভাবে আমাদের জীবন থেকে দিন গুলো  হারিয়ে  যাচ্ছে ,,,,মানুষ অনেক বুদ্ধিমান ,এবং অনেক অসহায়।
লেখক: সালাউদ্দিন   google

No comments:

Post a Comment